বুধবার ০১ মে ২০২৪
Online Edition

আজীবন সম্মাননা পাচ্ছেন ব্যবসায়ী ব্যক্তিত্ব সৈয়দ মঞ্জুর এলাহী

যুক্তরাজ্যে বাংলাদেশিদের শীর্ষ ব্যবসায়িক সংগঠন ইউকে-বাংলাদেশ ক্যাটালিস্ট অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ইউকেবিসিসিআই) এর তৃতীয় বার্ষিক গালা ডিনার ও ইউকেবিসিসিআই বিজনেস অ্যান্ড এন্টারপ্রেনিয়র এক্সিলেন্স অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠানে আজীবন সম্মাননা পাচ্ছেন বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী সংগঠন অ্যাপেক্স গ্রুপ চেয়ারম্যান, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী। বাংলাদেশের ব্যাংকিং খাতে স্বচ্ছ্বতা এবং বিনিয়োগ ও কর্মসংস্থান তৈরিতে অবদান রাখায় তাকে এই সম্মাননা দেওয়া হচ্ছে। আগামী ৬ অক্টোবর সম্মাননার ঘোষণা হবে। বরাবরেরর মতো হিলটন পার্ক লেন হোটেলের বলরুমে জমকালো আয়োজনে এ সম্মাননা তুলে দেওয়া হবে সৈয়দ মঞ্জুর এলাহীকে। আজীবন সম্মাননা প্রসঙ্গে সৈয়দ মঞ্জুর এলাহী বলেন, এমন আন্তর্জাতিক স্বীকৃতি আমাকে আরো দায়বদ্ধ করবে আমার কাজের প্রতি। এর আগেও সংগঠনটির সম্মাননা পেয়েছি। এবারেরর সম্মাননা আমার জন্য বিশেষ কিছূ।

সংগঠনটির প্রেসিডেন্ট বজলুর রশীদ এমবিই জানান, পাঁচ বছর পার করা সংগঠনটি গত জুনে ২৩ সদস্যের প্রতিনিধ দল নিয়ে সফল বাংলাদেশ সফর করে। এ সময় বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশন এবং সরকারেরর গুরুত্বপূর্ণ মন্ত্রনালয় ও চেম্বার এন্ড কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে গুরুত্বপূর্ন সভা অনুষ্ঠিত হয়। যা দুই দেশের ব্যবসা বাণিজ্যে গতি বাড়িয়েছে ইতিমধ্যে।

বজলুর রশীদ এমবিই আরো জানান, এবারের আয়োজনে ব্রিটেনের এমপিসহ গুরুত্বপূর্ণ ব্যবসায়ী ছাড়াও ৮০০ অভ্যাগত উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে মোট ১২ ক্যাটাগরিতে সম্মমাননা দেওয়া হবে। বাকী বিভাগগুলো হচ্ছে বেস্ট নিউ বিজনেস, কন্ট্রিবিউশন টু দ্য কান্ট্রি, বিজনেস ওম্যান অব দ্য ইয়ার, বিজনেস ইনোভেশন, এন্টারপ্রেনার অব দ্য ইয়ার, ইয়াং এন্টারপ্রেনার অব দ্য ইয়ার, ইন্সপিরিশনাল বিজনেস লিডার অব দ্য ইয়ার, ফ্যামিলি বিজনেস অব দ্য ইয়ার, রেস্টুরেন্ট অব দ্য ইয়ার, স্পেশাল রিকগনিশন ও ইউকেবিসিসআই ডিরক্টর্স চয়েজ পুরস্কার।

বেস্ট নিউ বিজনেস বিভাগে মনোননীতরা হলো মিশর ক্লদিং, দ্য ইনোভ৮ গ্রুপ ও উজি মাচা এনার্জি ড্রিংক। কন্ট্রিবিউশন টু দ্য কান্ট্রি বিভাগে মনোননীতরা হলেন কাজী আরিফ, মোহাম্মদ আহমেদ এবং জিয়াউর রহমান। বিজনেস ওম্যান অব দ্য ইয়ার বিভাগে মনোনীতরা হলেন দিনা বেগম, সারাহ আলী চৌধুরী ও তাসমিন লুসিয়া খান। বিজনেস ইনোভেশন বিভাগে মনোনীতরা হলেন নাজিয়া খাতুন, প্রফেসর শফি আহমেদ ও পারভেজ হারিস। ইয়ং এন্টারপ্রেণর অব দ্য ইয়ার বিভাগে মনোনীতরা হলেন কাজী আবিদুর রহমান, রাফায়েল চৌধুরী ও শরীফউদ্দিন। এন্টারপ্রেণর অব দ্য ইয়ার বিভাগে মনোনীতরা হলেন কাজী আরিফ, মামুনুর রশীদ চৌধুরী ও শারমিনা রাব্বী। ইন্সপিরিশনাল বিজনেস লিডার অব দ্য ইয়ার বিভাগে মনোনীতরা হলেন জাড চৌধুরী, শামীমুর রহমান বাশার এবং সিরাজ আলী। এন্টারপ্রেণর অব দ্য ইয়ার বিভাগে মনোনীতরা হলেন কাজী আরিফ, মামুনুর রশীদ চৌধুরী ও শারমিনা রাব্বী। এছাড়া সেরা রেস্টুরেন্টের তালিকায় আছে রাজ গার্ডেন, বোম্বে প্যালেস ও কোরিয়েন্ডার।

এ বিভাগগুলো ভোটের মাধ্যমে বিজয়ী নির্বাচিত হচ্ছে। ভোটগ্রহণ চলছে। ভোট দেওয়ার জন্য লগ ইন করা যাচ্ছে www.ukbccibusinessawards.co.uk।

আগের দুই আয়োজনে আজীবন সম্মাননা পেয়েছেন ২০১৭ সালে ট্রান্সকমকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান এবং ২০১৬ সালে ব্যাংক এশিয়ার প্রধান উদ্যোক্তা এবং র‌্যাংগস গ্রুপ ও সি রিসোর্সেস গ্রুপের চেয়ারম্যান আবদুর রউফ চৌধুরী। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ